Followers ...

Sunday, January 2, 2011

দের্বষি (পঞ্চম)



ভূমিকা:: 'দের্বষি'... একটি নাম নয়....মনের গভীরে লুকিয়ে থাকা কিছু অব্যক্ত কথাদের প্রকাশ হওয়ার মাধ্যম....'দের্বষি' এক কাল্পনিক চরিত্র, যে রাতের আঁধারের একলা মুহূর্তে সঙ্গ দেয়। সাহায্য করে কিছু কবিতা লিখতে। বাস্তব জগতে 'দের্বষি' রা হয়না, তাদের হতে দেওয়া চলে না।
         নিঃসঙ্গতার মাঝে কিছু মানুষ শুধু সময়ের খেয়ালে জীবনে আসে, কিন্তূ জীবন তো পথ তৈরী করার নাম। ।....একসাথে বা একলা .......




মারিয়ানার লালচে আঁধারে
তোমায় আমি দেখেছি, দের্বষি,
চরিত্র সাজিয়ে স্বপ্ন বুনেছি,
নববর্ষে রোজ ঘর সাজিয়েছি ।
নামের সন্ধি বিচ্ছেদে
পদবী লুকিয়ে
ভালোবাসার কবিতায় ঘর বোঝাই,
আজ কিছু কাগজ
নৌকার পালে ভাসে

ধূসরতা মেখে রং খেলে কৃষ্ণের রাই ।
আমি প্রমাণ করব ..
কথা রইল, দের্বষি ,
তুমি কাল্পনিক আছ আর থাকবে ,
শুধু কিছু লেখার সঙ্খ্যা বাড়বে ।
মন চুঁইয়ে ভালোবাসা নামলে
দিক নির্ণয়ের কাঁটা দক্ষিণমুখী,
না আজ ষোলোর মুহূর্ত সঙ্গ দেয়,
না দেয় দের্বষি ; তবুও প্রেমেরা চিরসুখী !







4 comments:

  1. lalche alo r kalche andhar ghurtei thakbe somoye,
    udas mone asha nirasha kheltai thakbe...
    kintu sotyi holo etai je premera beche thakbe
    r kobitarao.......
    beche thakuk tor kobita, kolpona-ke jwalani kore [othoba kalponic choritro- ke!]

    ReplyDelete
  2. ‎(এই সব ভালো লাগে) : জানালার ফাঁক দিয়ে ভোরের সোনালি রোদ এসে
    আমারে ঘুমাতে দেখে বিছানায়, — আমার কাতর চোখ, আমার বিমর্ষ ম্লান চুল –
    এই নিয়ে খেলা করে: জানে সে যে বহুদিন আগে আমি করেছি কি ভুল
    পৃথিবীর সবচেয়ে ক্ষমাহীন গাঢ় এক রূপসীর মুখ ভালোবেসে.

    ReplyDelete
  3. @ Rohit da --- osadharon kobita ta.. sesh line ta to bises kore...

    ReplyDelete
  4. oses dhonyobad sis............ :-)

    ReplyDelete